এবার সত্যি সত্যিই শুরু করলাম নিজের একটা ব্লগ

টাইটেল দেখে হয়তো বুঝে গেছেন যে এটাই প্রথমবার নয় আমি এর আগেও কয়েকবার নিজের ব্লগ লেখা শুরু করার চেষ্টা করেছি কিন্তু কন্টিনিউ করা হয়নি। এর পেছনে বহু কারণের মধ্যে অন্যতম হচ্ছে ব্যাস্ততার মধ্যে আরেকটা প্রেশার না নেওয়ার ইচ্ছা।

তাহলে কি এখন আমি আর ব্যাস্ত নই?

উত্তরটা হচ্ছেঃ আমি এখনো ব্যাস্ত তবে এখন ব্যাস্ত সময় গুলোকে ভালো কাটানোয়, দিন গুলোকে একটিভ ভাবে এবং প্রডাক্টিভ ভাবে ইউজ করায় ব্যাস্ত। এর মানে আবার এমনও নয় যে আমি পুরোপুরি ফ্রি। কারণ এখন আবার আপওয়ার্ক এ টুকিটাকি কাজ করছি, নিজের একটা এজেন্সি স্টার্ট করার চেষ্টা করছি এবং আরও একটা বিজনেস স্টার্ট করার প্রিপারেশন নিচ্ছি। তবে প্রোপারলি টিম সেটাপ হয়ে যাওয়ায় আমার বিজনেস থেকে যে পরিমাণ প্রেশার নেওয়া লাগতো সেটা প্রায় ৮০% কমে গেছে তাই নিজের জন্য কিছুটা সময় বেড় করতে পারছি। ফ্রিডম পাওয়ার জন্যই আসলে এতটা প্রেশার নিয়েছি একসময়। যদিও ১০০% ফ্রিডম পাইনি, কিন্তু যেটুকু পেয়েছি তাতে আমি সন্তুষ্ট। 🙂

riham swimming
নাজগার্ডেন এর সুইমিং পুল এ

এনিওয়ে, অনেকের কাছে ফিডব্যাক পেয়েছি যে আমি লেখালেখি একটু ভালো করতে পারি এবং বক্তা হিসেবেও ভালো। শ্রোতা হিসেবেও কিন্তু আমি একেবারে মন্দ নই। যদিও বক্তার তুলনায় শ্রোতা হয়েই মানুষের বেশী প্রিয় হওয়া যায়। তবে প্রিয় হওয়ার তুলনায় নিজের নোট গুলোকে বৃদ্ধ বয়সে নিঃসঙ্গতায় কাটানোর জন্য যে দিনগুলো অপেক্ষা করছে তাদের জন্য ফিক্সড ডিপোজিট করে রাখাকে এই মুহুর্তে বেশি প্রয়োজন মনে হচ্ছে। যৌবনের এত আয়োজনের ভিড়ে সেই প্রয়োজনকে যেন হারিয়ে না ফেলি তার বন্দবস্ত করতেই ব্লগটা শুরু করার সিদ্ধান্ত নিলাম।

কি কি থাকবে এই ব্লগ এ?

এটা শুধু একটা ব্লগ নয়, এটা আমার পাবলিক ডায়েরি। তাই এখানে আমার ভালোলাগার বা খারাপ লাগার সব কিছুই থাকবে। সকল সুখস্মৃতির ব্যাংক হবে, সকল ইমোশনের ট্রাশ হবে, সকল অনুভূতির সিন্দুক হবে। কল্পনা জগতের সব শব্দের রঙের রংধনু হবে। 😃

  • আমার সকল ট্যুর এর গল্প থাকবে।
  • মাঝে মাঝে স্নিগ্ধ বিকেলের অবসর থাকবে।
  • রক্তরাঙ্গা গোধূলির ছবি থাকবে।
  • ভালো লাগার ভিডিও গুলো থাকবে।
  • কর্ম জীবনের দৈনন্দিন অভিজ্ঞতা গুলো থাকবে।
  • প্রতিনিয়ত শেখা নতুন নতুন বিষয় বস্তুর মেলা বসবে।
  • ভালোলাগা ও ভালোবাসার মুখগুলি থাকবে।
  • জীবন দর্শন থাকবে।
  • ছুটে চলা থাকবে, হোঁচট খাওয়া থাকবে, উঠে দাঁড়ানোর গল্প গুলোও থাকবে।
  • এই ব্লগে জীবন থাকবে…।

এই ফর্ম এ সাবস্ক্রাইব করলে প্রতিটা পোষ্ট এর আপডেট পাবেন। আপনি যদি মাঝে মাঝে আপডেট পেতে চান তাহলে নিচের ফর্ম এ সাবস্ক্রাইব করুন।

আমার পরিচয় কি?

আমি একজন সাধারণ ভাবনার সাধারণ ছেলে, যে গল্প বলতে ও গল্প শুনতে ভালোবাসে। পড়াশুনা খুব বেশী করা হয়ে উঠেনি, বাকিটা স্বশিক্ষা। কর্ম জীবনে কিছুটা এগিয়েছি তবে সেটা পালনকর্তা দয়া ও ভালোবাসায়। একেবারেই নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা আমার। নিজের অবস্থানটা নিজে গড়িয়েছি বলেই পরিচয় দিই, তবে তা সঠিক নয়। উঠে আসার পেছনে অনেক মানুষের হাত আছে, অনেক গুলো অন্তরের দোয়া আছে আর স্রিষ্টিকর্তার দয়া আছে।

bike tour
2017 তে সাজেকে প্রথম বাইক টুর এ তোলা এই ছবিটা। এখানে থেকেই শুরু, এরপর থেকে প্রতিনিয়ত চলছে…।

গুরতর অসুস্থতা এবং এক্সিডেন্ট এ মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি কয়েকবার। যে দিন গুলো কাটাচ্ছি সেগুলো বোনাস দিন। তাই বেশী ভাবনা চিন্তার তোয়াক্কা না করে মন চাইলেই বাইক নিয়ে বেড়িয়ে পরি পাহাড়ের ডাকে সারা দিতে, ঝর্নার সাথে মাখামাখি করতে, অথবা ভাবনা গুলোকে নোনাজলে প্রশান্ত করতে। ছবি তুলতে ভালোবাসি, অবসরে অথবা গভীর রাতে একা বসে ভাবতে ভালোবাসি, প্রকৃতি দেখতে এবং বোঝার চেষ্টা করতে ভালোবাসি, গান শুনতে ও গলা মেলাতে ভালোবাসি। টিভি সিরিজ আর মুভি দেখার নেশা আছে কিছুটা। বাকি পরিচয়টা না হয় গল্পে গল্পে দেওয়া যাবে। 😊😊😊

চাইলে আমার সোশ্যাল প্রোফাইল গুলোতে কানেক্টেড থাকতে পারেনঃ

পাশাপাশি নিউজলেটার সাবস্ক্রাইব করে রাখতে পারেন, তাহলে সপ্তাহে অথবা মাসে একবার এই ব্লগের সেরা পোষ্ট গুলো পৌঁছে দিব আপনার ইমেইলে। ভালো থাকুন, ভালো রাখুন।

প্রতিনিয়ত লেখা চলবে…।

4 comments

  1. আপনার পোস্টের শব্দ চয়ন থেকে বুঝা যায় শব্দ চয়ন নিয়ে আপনার বিস্তর গবেষনা রয়েছে। প্রতিটা পোষ্টের লেখার ধরন, শব্দ চয়ন খুবই নান্দনিক।

    1. ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের জন্য। পাশে থাকবেন আশাকরি। ☺️

Leave a Reply